সম্পদ
- শাহানারা সুলতানা তানিয়া ২৭-০৪-২০২৪

আর যেখানে তারকাটায়
পুঁতে রেখেছে অনন্তের ফাঁদ
আমি দেখতে পাই দুটি করুণ চাহনী,
এখনো অর্ধমৃত ।
ঘাস এবং শিশিরের মধ্যবর্তী যে দুরত্ব
বস্তুত, তার মাঝেই জেগে আছেন ঈশ্বর,
দেখছেন সকালের পৃথিবী ।
জাগছে ঘুম, ঘুমোচ্ছে রাত,
আলো ফুটলেই পা বাড়ায় গৃহটান ।
জীবিকা আর জীবনাচারে মানুষ ভুলে যায়
মানুষই হলো মানুষের নিজস্ব সম্পদ,
মানুষের কল্যাণেই,
মরুভূমি দুভাগ হয়ে জেগে উঠে জমজম ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।