খুব জানতে ইচ্ছে করে
- শাহরিয়ার মোঃ রায়হান ২৬-০৪-২০২৪

খুব জানতে ইচ্ছে করে

মনে কি পরে তোমার
বৃষ্টিমাখা বর্ষাবেলার সেই বিকেলটি
যখন মাতাল হাওয়ার মাতলামি, আর;
মোষলধারা বৃষ্টির পাগল করা বর্ষনের মাঝে
আবদ্ধ হত মোদের দু'চোখের দৃষ্টি?
দেয়া-নেয়ার বিনিময় ঘটেছিল
ভালোলাগা-ভালোবাসার আবেষ মাখা
হৃদয়ের শিরশিরে সেই অনুভূতির!!!

এক ছাতির নিচে যখন
ঘনিষ্ঠ হয়ে বসেছিলাম মোরা
বৃষ্টিকে আড়াল করে,
হঠাৎ হাতের ছোয়া মুহূর্তের জন্য
স্পর্ষ বুলিয়ে দিয়ে
হৃদয়ে জাগিয়েছিল এক
অবর্ননীয় সুখানুভূতি!!!!

সেই বিকেলেই জেগেছিল মনে,
এসেছিল বান প্রথমবার
প্রথম প্রেমের প্রথম ভালোবাসায়
দ্বীক্ষিত হওয়ার স্বর্গীয় ক্ষনের মুহূর্তটি;
আজ মনে কি পরে তোমার
বর্ষাবেলার বৃষ্টিমাখা সেই বিকেলটি????

মনে কি পরে তোমার
শিশির মাখা শীতের গধূলী বেলার লগ্নটি
যখন সূর্য ছড়াচ্ছিল
মিষ্টি মধুমাখা আভা
ছিটিয়েছিল রক্তিম লাল রং
ঐ পশ্চিমের পুরোটা আকাশ জুড়ে,
তুমি নুপূড় পড়া খালি পায়ে
শুষে নিচ্ছিলে শিশিরের পবিত্রতা; আর
পলকহীন দৃষ্টি তোমার ছিল
আমার পানে আবদ্ধ!
তোমার গভীর কালো নয়নের মাঝে
ডুব দিয়ে খুজেছি আমি
তোমার তীব্র কাঙ্খিত আকাঙ্খাক্ষানি
যা আবদ্ধ ছিল তোমার মনের
গহীন গভীর গোপনে
ভালোবাসার গুপ্তধন রূপে।
আমি পুরোটা মন,প্রাণ,হৃদয় পেতে
করেছিলাম আকুল আবেদন
পবিত্র প্রথম প্রেমের নিবেদনস্বরূপ
দিয়েছিলাম রক্তরাঙ্গা একগুচ্ছ লাল গোলাপ
তোমার তরে বাড়িয়ে!!
আর তুমি;
লাজুক রাঙ্গা গাল, মুচকি হাসি আর
চোখে কাঙ্খিত প্রাপ্তির তৃপ্ত অশ্রু দিয়ে
কম্পিত হাত দুখানা বাড়িয়ে
নিয়েছিলে গোলাপগুচ্ছটি মোর
দিয়েছিলে স্বীকৃতি প্রথম প্রেমের।।
সেই প্রবল ঝড় ওঠা কম্পনযুক্ত হৃদয়ের
আবেগঘন জগৎভুলানো তৃষ্ঞার্ন্ত অনুভূতি
বলো মনে পরে কি আজ তোমার?????

জনি ঘটেনি মিলন সে স্বপ্নীল প্রেমের
দুজনে মিলে বাঁধতে পারিনি নীড়
সে স্বর্গীয় ভালোবাসা মোড়া রং দিয়ে!
আজ জগতের
নির্মম,কঠোর, নিষ্ঠুর বাস্তবতার স্রোতে
ভেসে গেছে দুজন ধরণীর বিপরীত দু প্রান্তে!!!

বড় জানতে ইচ্ছে করে
কেমন আছো তুমি আজ?
রাতে স্বপ্ন দেখ কি এখনও সেই দিনগুলোর?
ঘুম ভেঙ্গে পাও কি আজও আমায়
তোমার প্রভাতের আলোর মাঝে??

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।