বিচ্ছিন্ন সন্ধ্যা
- শাওন সারথি ২৬-০৪-২০২৪

এর থেকে নীরবতা অনেক ভালো,
একদিন তুমি অথবা আমি
হেমন্তের এই বিচ্ছিন্ন সন্ধ্যায়।
বটের ছায়া নির্জীব হোক
গুটি বসন্ত ধরা দিক ডুমুরের ডালে
আর আমরা গুটিসুটি হই
মাছরাঙা আর কোকিলের গানে।
প্রেমে আহ্লাদে কিংবা বিহ্বলতায় নয়
আকাশে এমনেতেই বৃষ্টি ঝরুক
আর স্নিগ্ধ হউক বুকের তট
হেমন্তের এই বিচ্ছিন্ন সন্ধ্যায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।