আকাশ জুড়ে আলোর খেলা
- লক্ষ্মণ ভাণ্ডারী ২৬-০৪-২০২৪

আকাশ জুড়ে আলোর খেলা
চাঁদের জোছনা ঝরে,
নদীর জলে জোছনা খেলে
অজয়ের বালুচরে।

রাতের আকাশে চাঁদ হাসে
তারা মিটিমিটি জ্বলে,
গ্রাম নির্জন ঘুমায় পৃথিবী
মৌন রাতি কথা বলে।

জোনাকিরা জ্বলে গাছে গাছে
বাঁশ বনে পেঁচা ডাকে,
গভীর রাতে শেয়াল কাঁদে
গাঁয়ের পথের বাঁকে।

শ্মশান ঘাটে জ্বলিছে চিতা
পুড়ে মরে মৃতদেহ,
বিধবা রমণী কাঁদিছে একা
সাথে নাই তার কেহ।

হৃদয় কাঁদে গভীর শোকে
চোখে ঘুম নাহি আসে,
ভোরের আলো উঠে ফোটে
মোর বাতায়ন পাশে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

faizbd1
০৫-১১-২০১৬ ১৪:১৬ মিঃ

.
বাহ দারুণ! ছন্দে একটি রাতের বয়ান হলো,
দুঃখ-কষ্ট; কিছুটা সুখের আভাস পাওয়া গেল।