পাঁচশ হাজারেরা
- সৌম্যকান্তি চক্রবর্তী ২৬-০৪-২০২৪

চারিদিকে শুধু পাঁচশ হাজারেরা ,
অবহেলিত হয়ে শরীর পরিবর্তন চায় ;
এতদিন যারা সমাদরে ছিল ,
আজ সেই তারাই বাতিলের খাতায় ;
দিকভ্রান্ত হয়ে বিচারের আশায়,
কেউ কেউ আবার নষ্ট হয়ে পাটের বস্তায়,
কেউ বা নদীবক্ষে বিসর্জনের অপেক্ষায় ;
একদিকে চিরনতুনের আহ্বান,
আর অন্যদিকে সমাদৃতের অবসান ।
আস্তিনে অচল নোট তাই চিকিৎসায়
নিস্পৃহ স্বাস্থ্যের কারবারীরা ,
মানবতাহীন ব্যবহারে নিস্তেজ বালক
মৃত্যুমুখে পতিত , কালোবাজারীদের
সর্বনাশ, সাধারন মানুষ ভালো দিনের
অপেক্ষায় , মানুষের ভিড় জমে অর্থ
প্রতিষ্ঠানে , বিরোধীরা বলে আসলে
তবেই না মিলবে , প্রধানমন্ত্রীর কুম্ভীরাশ্রু
জনগনের উষ্মার কারণ হয় ;

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।