নিজেকে চেনা
- সৌম্যকান্তি চক্রবর্তী ২৭-০৪-২০২৪

সামনে চিন্তার স্রোত ,
গুলতানবাজ পায়রাদের মত ,
অতুগ্র ডেনড্রাইটের নেশার মত
টাকার নেশা সমাজকে শেষ করছে ;

লোভের সম্মোহন এড়িয়ে যাওয়াই দায় ,
জানালার শিকের বাইরে রমণীয় লাল রুমাল ;
মাথাটাকে খেয়ে নিয়ে বহির্মুখী হতে বাধ্য করে ।
পকেটে রাখতে পারো তোমার রক্ষাকবচ ;

চারুলতার প্রেমের লাল পানি
তোমার পছন্দ কি ?
মনে হয় বাড়ির কলসির জলেই
তোমার পিপাসা মেটে ।

মান আর হুশ লাগিয়ে ফেল চটপট ,
ফেবিকল বা ফেবিকুইক দিয়ে ;
চিন্তা ভাবনাগুলো হোক পজিটিভ
যাতে নিজেকে আয়নায় দেখতে পারো ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।