আজব মেয়ে
- ফাইয়াজ ইসলাম ফাহিম ২৬-০৪-২০২৪

১.
বেহায়া মন পাগল হয়ে
ছুটছে আজব মেয়ের পিছে,
হে মন আর ছুটিস নে
নষ্ট হবে তোর জীবন মিছে।

২.
চিনিস না! জানিস না!
কিসে ভাবিস তারে আপন,
কিসের আশে !কিসের লোভে
মনে করতে চাস প্রেমের বীজ বপন।

৩.
হে মন আর ছুটিস নে
আজব মেয়ের পিছে,
সে তো মানুষ নয়
কাল নাগিনী সর্প-বিছে।

৪.
কিসের মোহে! কিসের মায়ায়
দেখিস তারে স্বপ্নে,
হে মন,আজব মেয়েরে ভুলে যা
রাখিস না এ মনে আর যত্নে?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।