বিশ্বাসঘাতকের মুখচ্ছবি ।
- রুবিনা মজুমদার ২৬-০৪-২০২৪

যখন কেউ বিবেকহীনতার জোছনায় ভিজে
বুকে নিবিড় কষ্টের আঁচড় কেটে
ফুলের সুবাসে বারুদ উড়িয়ে -
বেদনা উপহার দিয়ে
ছলনার বেহালায় সুর তুলে
মেতে উঠে অনাবিল বিশ্বাসহীনতায় --- !


ধূসর স্পর্শের বিষাদের সুরে
এলোমেলো ভাবনার শুভ্রতায়
কৃষ্ণগহ্বরে গড়িয়ে পড়ে করুণতম দুঃসময়য় !


সেই দুঃসময়ের অন্তরায় বুকের নদী ভেঙ্গে -
ধুপের ধোঁয়ার সুরুভি হারিয়ে -
বিরহের সেই ক্ষত চিহ্নটা
ঠিক একদিন---
নিঃশব্দে যায় মিলিয়ে বুকের গহীনে !


ঘুর্নি তোলা বায়ুতে বিদ্যুতের চমক
চোখের জলের সমুদ্রে ।
বিশ্বাসঘাতকের মুখচ্ছবি ভাসে
হৃদয়ের দোলনীতে !

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।