এই বয়সে খোকা
- স্বপন শর্মা ২৭-০৪-২০২৪

গত মাসেই পূর্ণ হলো খোকার বয়স
পাঁচ,
তাতেই খোকা সকল কিছু করতে
পারে আঁচ।
এই বয়সে লিখতে পারে নিজের
পুরো নাম
রঙ পেন্সিলে আঁকতে পারে সবুজ
শ্যামল গ্রাম।
.
এখন খোকা নয়ত বোকা কষতে পারে
অঙ্ক
সাঁঝের বেলা খোকা একলা
ফুঁ...দিচ্ছে শঙ্খ।
আজকে খোকা এই বয়সে ভালো-মন্দ
বুঝে
আমার খোকা ছোট হলেও দশের
ভালো খুঁজে।
এই বয়সে স্বপ্ত স্বরে গাইতে পারে
গান
এই খোকাটা ভবিষতে রাখবে
দেশের মান।








.
[দৈনিক সুপ্রভাত বাংলাদেশ প্রতিকায় প্রকাশিত]

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।