চলছি পথে
- ফয়েজ উল্লাহ রবি ২৬-০৪-২০২৪

ফিরে যাচ্ছি আপন ঠিকানায় অনেক দিন পর
ঝরা ঝীর্ণ মনে হতাশা বেঁধেছে ঘর।
শূন্যতাকে বিদায় করে পূর্ণতার পথে-
এই তো আর খানিক বাকী চলছি সেই রথে।
আলোয় আলোয় আলোকিত আপনালয়
হারিয়ে দিয়েছি আমার যতো ছিল পরাজয়।
নতুন করে নতুন দিনে নব আগমন,
উদয় হলো উত্তম মত, বুঝ মেনেছে এই পাগল মন।
ঠিকানা সেই পুরোনো চেনা গলি অচেনা লোক,
তব; নতুনে আজ দরজায় কড়াঁ নাঁড়ে, গর্ভে ভরে যায় বুক।
সেই আমি, ফিরে এসেছি গিয়েছি ছেড়ে যে শহর,
মাঝখানে কেটে গেছে অনেক গুলো বছর।
‘বদলে গেছে তোমাদের শহর, সেই আগের মানুষ
শুধু এক আমি আজও আছি সেই, হইনি ফানুশ’।

.
২৮।১২।২০১৬

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।