বিদায়ের অশ্রুজলে হয় অবসান
- লক্ষ্মণ ভাণ্ডারী - আমার কবিতা ২৬-০৪-২০২৪

বিদায়ের অশ্রুজলে হয় অবসান,
বিগতবর্ষের স্মৃতি হয়ে যায় ম্লান।
নববর্ষ আসে তাই হরষিত মন,
পুরাতন বর্ষ করে অশ্রু বিসর্জন।

এ বর্ষে কিবা পেলাম? শুধুই বিষাদ,
নববর্ষে পূর্ণ হবে সব মনোসাধ।
পুরাতন বর্ষ শেষে, নববর্ষ আসে,
বিদায়ের কালে বর্ষ আঁখিজলে ভাসে।

এ বর্ষ চলিয়া যাবে কিছুক্ষণ পরে,
প্রফুল্লিত মন আজি নববর্ষ তরে।
পুরাতন বর্ষ যবে হইবে বিগত,
ইংরাজী নববর্ষে জানাই স্বাগত,

বর্তমান বর্ষ আজি হবে সমাপন,
বর্ষশেষে ভালবাসা করিও গ্রহণ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।