জোনাকিরা ভূতের খাদ্য
- এস এম খায়রুল বাসার ২৬-০৪-২০২৪

অশুভের সাথে যুদ্ধ করতে করতে ক্লান্তি আমায় ভর করেছে
আমি বিছানায় যায়, চোখ বন্ধ করি;
প্রাণপণ চেষ্টা করি ঘুমানোর ।
কিন্তু টেনশনগুলো আমাকে ভেতর থেকে জাগিয়ে রাখে।
কি বিরক্তিকর - পাশে স্ত্রী, সন্তানেরা গভীর নিদ্রায় পতিত !
যত রাগ-ক্ষোভ, দুঃখ-যন্ত্রণা, অপমান-গ্লানি, লোভ-লালসা--
আমার প্রবৃত্তিটাকে খুচিয়ে খুচিয়ে ঘা বানিয়ে দেয়;
প্রতিশোধপরায়ণতা আমাকে উগ্র হতে উদ্বুদ্ধ করে।
ভেতরে ভেতরে দ্বন্দ্ব, আমার ঘুমের বারোটা বাজায়।
আমার মেজাজ খিটখিটে হয় ,
ছোট ছোট ভুল, বড় বড় সংকটের জন্ম দেয়।
আমি নিস্তেজ হয়ে পড়ি, বিষণ্নতা গ্রাস করে -
স্ত্রী-সন্তান-পরিজন, পরিচিতজনের কাছে হই অতি অপ্রিয় !
অবশেষে জোনাকিরা হয় ভূতের খাদ্য।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।