সকলেই মৃত
- এস এম খায়রুল বাসার ২৭-০৪-২০২৪

সমস্যা নেই, স্বস্তিও নেই
এ এক মহাযন্ত্রণা!
শরীরে হাত বুলিয়ে দেখি
কঙ্কালের গায়ে মাংস ঠিকই আছে,
কোন ক্ষত চিহ্ন নেই।
তবে অনুভবে প্রচণ্ড ব্যাথা কেন?
মাংসহীন কঙ্কালকেও শাস্তি দেন বিধাতা।
সেটা তো কবরে সম্ভব, শবদেহের মাংস মাটির সাথে মিশে যাওয়া, বিচ্ছিন্ন হাড় -গোড় পড়ে থাকা!
ধরার মাংসাশী প্রাণে এত যন্ত্রণা কেন?
তবে আমরা কি সকলেই মৃত! সমগ্র বিশ্ব গোরস্থান! মাটির উপর - নিচে সবখানেই কষ্ট! নাকি মানুষ রূপী কিছু জানোয়ার ছারখার করছে পৃথিবীটাকে?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Ahmed
১৬-০১-২০১৭ ১৩:১০ মিঃ

অসাধারন।
আমার প্রোফাইলে ঘুরে আসার আমন্ত্রন রইলো কবি।