বর্ণচোরা
- এ.বি.এস. ইমরান ২৭-০৪-২০২৪

কত অশ্রু ফেলেছ সখী,ঐ নিষ্পাপ চোখে! কত লাভা বয়ে গেছে,ভিসুভিয়াসের বুকে!! তবুও হারমানে চাঁদের আলো,, রয়ে যায়,ওই চোখ কাজল কালো।। কত স্বপ্নের নদী বহে,ভাঙনে -গড়নে! কত ঠাঁই খুঁজে মরে,সিকস্তি উজানে!! তবুও ভয় নাই,সুখ পাও বিলিয়ে, টিপ-টিপ টানাটানা, মিষ্টতা ছড়িয়ে।। কতটা বিভোর হয়ে,সয়ে রও বিষপাণে! ইন্দ্রজাল ছিঁড়ে-ছিঁড়ে,ভরে যায় লোনা বানে! তবুও বর্ণচোরা,দানাবাঁধে কাঁচঘরে, সকাতরে ফিরে ফিরে,চাহনিতে মন কাড়ে।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 3টি মন্তব্য এসেছে।

Borhanuddin
২০-০১-২০১৭ ১৯:৫৮ মিঃ

চমৎকার শব্দের ভাঁজ! শুভেচ্ছা জানুন কবিবর!

rjmahin
২০-০১-২০১৭ ১০:৩৩ মিঃ

সেইরাম । বর্ননাতীত

arshad
১৭-০১-২০১৭ ০৯:৩৩ মিঃ

অনেক সুন্দর লিখেছেন কবি