ষড়যন্ত্র
- শাহানারা সুলতানা তানিয়া - প্রভাতী পদ্ম ২৭-০৪-২০২৪

পৃথিবীর অদ্ভুত নিয়মটি
সাড়ে তিন হাত দুরত্ব অতিক্রম করতে পারেনা ।
যদিও, এখনকার কফিনে
হিমাগার থাকে, মানুষ পঁচে যায় না ।
এপিটাফ সাজাতে যারা এসেছিলেন
ফিরে গেছেন ।
আজ তিন দিন হলো,
পোড়া বাড়ির ছাইগুলোর সৎকার হয়নি ।
ও পথে ধূলিঝড়ের নির্মমতায়
পথচারীদের ভোগান্তি ।
আর থেমে থাকেনা, রাতের ভুল
হেরে যায় সূর্যের প্রথম কিরণের কাছে ।
মা আর মাটির বিয়োগে
মানুষ হয় ছিন্নমূল,
অথচ, ব্রোথেলে,
জুয়ার টেবিলে,কি গভীর ষড়যন্ত্র !

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 4টি মন্তব্য এসেছে।

AFIABSTV
২৪-১০-২০১৯ ১৯:৩২ মিঃ

অনেক সুন্দর !

khalid
১৪-১০-২০১৭ ১৪:৩৪ মিঃ

মুগ্ধ হয়ে রইলাম

masud-rahman
৩১-০৫-২০১৭ ২০:৪৩ মিঃ

একটি সুন্দর গোছানো কবিতা মনে হোয়েছে, চিত্রকল্প গুলো চমৎকার। ধন্যবাদ শাহানারা।

arifulrana2000
১৮-০৪-২০১৭ ১০:৫৭ মিঃ

চমৎকার! আহা চমৎকার!