তোমার উপমা শুধু তুমি
- এস এম খায়রুল বাসার ২৬-০৪-২০২৪

আমি তোমার জন্য একটি কবিতা লিখতে চাই,
শব্দ খুজে পাই না, পাই না উপমা !
তোমার পিঙ্গল আঁখি, নাকি পটল চেরা চোখ, না হরিণী নয়না?
তোমার যুগল ভ্রু বক্র ধনুক, নাকি চন্দ্রখচিত দীর্ঘ পল্লব ?
তোমার অধোর গোলাপের পাপড়ি, নাকি কলমীর ফুল?
তোমার হাসি পূর্ণিমা চাঁদের জোছনা, নাকি উচ্ছল ঝরনা, না বিজলির চমক?
তোমার চুল, না মেঘ কালো কুন্তল?
তোমার স্বর, নাকি কোকিলের কণ্ঠ, না সুরের বাঁশী ?
তোমার চাঁদমুখ , নাকি অতি মূল্যের ফুটন্ত অর্কিড ?
তোমার টিকলো নাক, রাজহংসী গ্রীবা, ভরাট কোমর, ভারি নিতম্ব -
কোনটা থেকে কোনটা সুন্দর বুঝি না আমি!
তোমার বর্ণ দুধের সাথে আলতা, নাকি জোছনার সাথে চন্দন ?
সবমিলে তুমি রঙিন পুতুল না প্রতিমা?
ষোড়ষী ঊর্বশী তুমি অপ্সরী না স্বর্গের পরী?
তোমার উপমা শুধু তুমি!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।