শীতের বুড়ি
- সাইফ রুদাদ ২৭-০৪-২০২৪

শীতের দেশের বুড়ি আসছে
ঘুরতে খোকার দেশে
শীতের দেশের গল্প শোনায়
শীতের বুড়ি হেসে।

অনেক গল্প শুনল খোকা
মনের মত হয় না
কত গল্প শোনায় বুড়ি
আসল গল্প কয় না।

গল্প ছেড়ে প্রশ্ন ছুঁড়ে
বলতে পারো বুড়ি
শীতের দেশেও বিশেরে কি
বলে কেহ কুঁড়ি?

শীতের দেশে ফুলের গাছে
পাখিরা কি আসে
সেথায়ও কি মাথার উপর
সূর্যি মামা ভাসে?

খোকার কথায় বুড়ি তখন
নিচু করে মাথা
আদর সোহাগ করে তারে
গায়ে দিচ্ছে কাঁথা।

রচনাকাল :
২৩ জানুয়ারি ২০১৭
তালুকদার বাড়ি, রাজগঞ্চ বাজার

প্রকাশ :
২৬ জানুয়ারি ২০১৭
অঙ্কুর পাতা
দৈনিক যুগের আলো

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 3টি মন্তব্য এসেছে।

almamun1996
২৮-০১-২০১৭ ১৪:৫৭ মিঃ

সুন্দর প্রকাশ

Afnan
২৮-০১-২০১৭ ০৯:৪৭ মিঃ

শীতের সকালে কবিদের দলে দিয়েছি তোমার নাম ..
লিখিয়া যাও পাবে একদিন প্রকৃত সম্মান ।

saif
২৭-০১-২০১৭ ১৭:৪৬ মিঃ

বোকা বুড়ি