সার্ট ঝুলছে
- শেখ মাফিজুল ইসলাম ২৬-০৪-২০২৪

বাতাস খাদ্য
গাছের পাতায়
প্রেম খাদ্য
নীরব ব্যথায়।

চোখের কোণে
অশ্রু জমে
নাভিশ্বাসে
দুঃখ থামে।

সার্ট ঝুলছে
দেয়াল ঘেঁষে
বাতাস লেগে
উঠছে হেসে;
ওই খানেতে
ছিলাম আমি
জীবনটাকে
ভালোবেসে।

দুঃখ খেলে
সুখও খেলে
তথ্য ভরা
জীবন খেলে;
রঙিন চোখে
স্বপ্ন দেখে
দূর দিগন্তে
উড়াল দিলে।

হাপিত্তেশে
উষ্ণ বাতাস
দিয়েই গ্যাল
মরণ আভাস;
ঘুম ভাঙা রাত
বললো ডেকে-
কী সুখ পেলে
বেঁচে থেকে!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।