মৃত্যু
- অ্যালেন সাইফুল - বৃষ্টিতে মুছে যায় স্বর্গটিকেটের নাম্বার ২৬-০৪-২০২৪

রিক্ত হাতে একটুআধটু করে তোমার কাছে যাচ্ছি- আলিঙ্গন করব ভেবে।
সূর্যালোকে দুচোখ আলোকিত হবার আগেই জেনেছি;
কেবল তোমাকে ছুঁয়ে দ্যাখবার জন্যই আমি মায়ের অন্ধকার প্রকোষ্ঠে এসেছি
বাবা এবং মায়ের অনিচ্ছায়।

'নাউজুবিল্লা' বলে উঠবে জেনে,
বাবা এবং আমি একইসঙ্গে ছুটছি তোমাকে আপন করে পাবার জন্য।
শুনেছি, বাবা চান তাঁর আর আমার সঙ্গমগৃহ হবে পাশাপাশি এবং
আমাদের মধ্যে যেকোন একজন তোমার সঙ্গে প্রথমে মিলিত হবে- সে গৃহে।

বাবা'কে হারিয়ে দিয়ে তোমাকে জিতে নিতে হলে একমাত্র প্রতিবন্ধক স্বর্গ।
ধর্মমতে, স্বর্গ তাদের কাছে ধরা দেয়না যারা স্বেচ্ছায় তোমার সাথে মিলিত হয়, প্রিয়তমা।
যেহেতু মানুষকে অনুসরণ করতে হয় মানুষেরই বানানো কিছু নিয়ম
সেহেতু বাবার আগে তোমার মোড়ক উন্মোচন করাটা আমার জন্য ভীষণ অপরাধ।

আমাকে যদি ভালোবাসো তবে জেনে রাখো;
প্রেমিকের বিপদে প্রেমিকার এগিয়ে আসতে হয়।
এগিয়ে আসো আমার প্রিয়তমা- মৃত্যু
আমি তোমার উষ্ণ স্পর্শে নিজেকে শীতল করতে চাই।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।