বন্দী শুক পাখিটি
- সুদীপ্ত সরকার ২৭-০৪-২০২৪

খাঁচার ভিতর আটকে রাখা শুক পাখিটি ৷
ভুলে গেছে তার মনের প্রিয় সুখটি ৷
রোজ রোজ লঙ্কা,ভুট্টা;লাগে না ভালো ৷
দিনের বেলায়ে দেখতে পায় দুঃখেরই আলো ৷
প্রভু তাঁকে রাখতে চায় অতি আদরে ৷
নিজেকে অসহায় ভাবে,বোকা বাঁদরে ৷
এটা-ওটা শুনে শুনে নকল সে করে ৷
মাঝে মাঝে লঘু ভুলে গুরু খায় রে ৷
চেষ্টার পর চেষ্টা করে চায় সে উড়ে যেতে ৷
সুযোগ পেলেই যায় সে উড়ে,আসে না খাঁচাতে ৷

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।