বালুচর
- ওমায়ের আহমেদ শাওন - প্রেম বিষয়ক ২৭-০৪-২০২৪

জানিনা নদীটির
কখন ভেঙেছে তীর
শুধু জানি একরাশ ঘৃণার তোড়ে
অমানিশা এসে দাঁড়ায়েছে দোরে
বাতায়নহীন বদ্ধ ঘরে দরজাও যদি
অমানিশার উপস্থিতিতে
ঘন অন্ধকার করে দেয়
কিভাবে শ্বাস গ্রহন করি !
এমনি করেই শেষ ঘাসের সজীবতা
বৃক্ষের ঋজুভর্তী হারালেম
দাঁড়ালেম শুন্যের নীচে রিক্তপ্তে
কর পল্লব জৈষ্ঠের দারুণ রুক্ষতায়
মেঘের করুণা যাচি নিঃশেষ হলে
ভেতরে ভেতরে কে যেন গাইতি শাবলে
শত আঘাতে বিচূর্ণ করে দিল
আমার সবকিছু.
তবু দমে যাইনি, শত অবহেলায়
ঝরনার ঘাটকে করেছি আশ্রয়
তবুও মাঝে মাঝে মনে হয়
জীবন নদীর স্রোত বালুচর
জানিনা কোথায় কেউ
কখন ভেঙে হবে ছাড়খার.

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।