জীবনটা
- সৌম্যকান্তি চক্রবর্তী ২৭-০৪-২০২৪

জীবনটা এমন হবে ভাবিনি ,
শুধুই বাঁচার জন্যেই বেঁচে থাকা ;
মনে হয় যেন জীবনটা কেবলই কালক্ষয় ,
যেন ফুলদানিতে সাজিয়ে রাখা কৃত্রিম ফুল ।
যেন পুরনো ফ্রেমে বাঁধিয়ে রাখা ছবি ।

জীবনটা আসলে আদানপ্রদানের জন্য রয়ে গেছে ,
সম্পর্কগুলো কাচের মত ভঙ্গুর হয়ে যাচ্ছে ;
চিরায়ত প্রেম ভালোবাসা ডাইনোসরের মত বিলুপ্তপ্রায় ;
দূরে কোথাও নদীর তীরে কিংবা পাহাড়ের বাঁকে ,
কোনো প্রাকৃতিক সৌন্দর্য আমার মনের বন্ধু হতে পারে ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।