নদীর মত অভিনয়
- মোঃ আব্দুল্লাহ্ আল মামুন ২৭-০৪-২০২৪

পুরাতন স্বপ্নগুলো ভাঙ্গে।
নতুন করে একটা স্বপ্ন জন্ম নেয়।


শিশু কালের স্বপ্ন
যে স্বপ্ন ছিলো মহান।
বার বার কি যেনো ভেবেছি।

এখন সেটা ভাবি কি ?



ছেলে বেলার স্বপ্ন।
কত কিছুই দেখেছি।
ভাবনার ছলনা করেছি।
ভাবতেই লাগতো ভালো।



তার পর সেটা ভাঙতেই।

নতুন স্বপ্ন বাসা বাধল মনে।
আসন বানালো মনের কোণে।

নদী যেমন ।
ভাঙ্গে আর গড়ে।
তেমন মনের খেলা ।





দেখেই চলেছি অবিরত।
শেষ হবে এই খেলা।
মৃত্যু যখন বাজাবে বেহালা।



আবার নতুন স্বপ্ন এলো ।



নতুন করে দেখালো খেলা




প্রেম আর যৌবনের লিলা।


হতাশা আর আশার খেলা।


কাম আর নারী ।
দেখতে দেখতে সাদা হবে দাড়ি।




এমন ই নিয়ম।



একদিন স্বপ্ন দেখা বন্ধ হবে ।
যখন দু চোঁখ বন্ধ হবে।




এখন তো রঙ্গিন ভুবন।

রক্তের গতি যেনো থামে না।


সব কিছুই দেখি সুন্দর লাগে।



কালো কুমারী "
আর লাল বর্ণ ঠোট।
সব ভাল লাগে



সব কিছুই দেখিনি আগে।



কালো ঠোটের মিষ্টি হাসি ।
বনলতা র কেশ আর কুকরা কেশী।
সব কিছুই ভাল লাগে বেশি।



কালো নাকে কেমন হাসি ,
কেমন বাদামি চুল।
কোন কিছুই দেখতে ,
বখাটে মন টা করেনা ভুল।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 3টি মন্তব্য এসেছে।

lax123456
২০-০২-২০১৭ ১৫:২৬ মিঃ

কবিতা পাঠে মুগ্ধ ও অভিভূত হলাম।
কবিকে অনেক অনেক ধন্যবাদ।
দুটো বানান ঠিক করে
নিতে অনুরোধ জানাই।
লিলা > লীলা আর
ঠোট > ঠোঁট হবে >
শুভকামনা।

almamun1996
১৯-০২-২০১৭ ২২:৪৬ মিঃ

পাঠক "কবি ,ও লেখকদের দৃষ্টি ।
সুনজর কামনা করি

almamun1996
১৯-০২-২০১৭ ২২:৪৫ মিঃ

বানান ভুল হলে.,,,পাঠক বলে দিবেন