রোদ ফসলের কাব্য
- সুলেখা শামুক - মুক্তচিন্তা ব্লগঃ28/12/2014 08:55 PM ২৬-০৪-২০২৪

মেঘে মেঘে বাড়ছে বেলা
সময় অতি অল্প,
সুপ্ত বীজে ঘুমিয়ে আছে
রোদ ফসলের গল্প।
ক্লান্ত কৃষক পোড়া দেহ
চাষের ঋতু শুরু,
আকাশ জুড়ে মেঘের মাদল
বাজছে গুড়ুগুড়ু।
সকাল বিকাল ব্যস্ত কৃষক
কখন ফুরোয় বেলা,
শীত গ্রীষ্ম রোদ বৃষ্টি
নাই যে অবহেলা।
রক্ত ঘামে ভিজে মাটি
ফসল উঠে হেসে,
নাওয়া খাওয়া ভুলে কৃষক
দিন রাত্রি চষে।
তপ্ত রোদে পুড়ে খাঁটি
আদি আসল প্রাণ,
তার ঘামেতে কাব্য লিখে
সোনারঙা ধান।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

SulekhaTowheed
২১-০২-২০১৭ ১০:০৫ মিঃ

অনেক ধন্যবাদ আমিনুল ইসলাম।ভালো লাগলো শুনে।শুভকামন সতত।

BABU
২০-০২-২০১৭ ১১:৫৬ মিঃ

অনেক সুন্দর হয়েছে।আর আপনার মুক্তচিন্তা ব্লগের সব লেখাই প্রায় পড়ে থাকি।।