পালাবদল
- আবরার আকিব ২৬-০৪-২০২৪

আমি আর চাইনা লিখতে কবিতা,
তাই পুড়ায়ে দিয়েছি কবিতার খাতা।
আমি চাইনা আর কারো ভালবাসা ।
তারে পেয়েছি খুঁজে যে ছিল মোর তপস্যা।
এ জীবনে যারে চেয়েছি,
তার ক্ষানিক টা হলেও সম্মতি পেয়েছি।
যার জন্যে কবি হতে চেয়েছিলাম,
তার জন্যই আবার কবিতা লিখা বাদ দিলাম।
কবিতার খাতা ক্ষমা কর আমায়।
যত সব কবিতার ছন্দ ক্ষমা কর আমায়।
যুগের পর যুগ চলে যাবে
মানুষ তার পালাবদলের ধারা অব্যাহত রাখবে।
কবিতা অনেকটা পূর্ণতা দিয়েছে।
অনেক চাওয়া পাওয়া পূরণ করেছে।
কিন্তুু সৃষ্টি করেছে শূন্যতা।
চাচ্ছি আমি সেই শূন্যতার কারাগার হতে আবারো মুক্ত হতে ।
চাচ্ছি নতুন পথের পথিক হতে
পালাবদলের সমীকরনে নতুন পথের দিকহারা পথিক আমি
এক পথহারা ফেরিওয়ালা আমি।
যে পথের ক্রান্তিকাল অনাসৃষ্টি।
রইলাম অপেক্ষায় দেখতে তার শুভদৃষ্টি!
তাঁর সেই পথেই হারিয়ে গেলাম।
হয়তো আসবো ফিরে আবারো নবরুপে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।