কবিতারা প্রশ্ন করে
- ওমায়ের আহমেদ শাওন - কবি ও কবিতা ২৬-০৪-২০২৪

কবিতার মত সরলতা আর নেই
মহাতটে নির্মমতা নামতে পারে নিমিষেই.
কোন রাত্রির- বাদলের ভেজা কান্নার সুর
তৃঞ্চিত বক্ষে মিঠা-সুমধুর ?
কবিতার মত নীতিকথা আর নেই
ক্ষমতার চাপানো আইন দন্ডিত হবে অচিরেই.
কবিতার মত আর কেহ নেই
কবিতা লেখার কোন কবি নেই.
কবিতার ঘর নেই,
দোর নেই,
সংসার নেই,
কবিতার বাস নেই- বিবাগী রূপ সেই.
কবিতারা প্রশ্ন করে নিরন্তর আমায়
কবিতারা প্রশ্ন করে- কবি কোথায় ?
কবির আদর্শ যার ভেতরে নাহি রয়
কবি তাকে বলা দায়
কবি তাকে বলা দায়
কবিরা প্রশ্ন করে- কবিতা কোথায় ?
কবিতারা বলে- সে বিনে সমাজ তমসায়,
সকলে মানবতা ভুলে যায়.

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

lax123456
২০-০২-২০১৭ ১৫:২১ মিঃ

কবিতা পাঠে মুগ্ধ ও অভিভূত হলাম।
কবিকে প্রীতি আর শুভেচ্ছা জানাই।