একদিন
- সাইদুর রহমান ২৭-০৪-২০২৪

তবুও তো জীবনখানি চলছে ধেয়ে
স্বপ্ন কল্পনা ভাবনা শত
বাঁধছে বাসা হৃদয়ে যত
জোর করে হাসছি কিছুই না পেয়ে।

জগতে কারো কথা, কেউ না শুনে
নীরবে সহি সকল ব্যাথা
মুখে ফুটে না কোন কথা
রণিত হয় কান্না শব্দ অন্তর কোণে।

তবু চলছি পথ জীবন ঝুলেই কাঁধে
সাধ আহ্লাদ চাপা পাথরে
সর্বদাই কেঁদে কেঁদে মরে 
কখনো ঝড় কবলে, নানান ফাঁদে।

মনে হয় জীবনগুলো বালিতে গড়া
ভাঙ্গে কখনো বা প্লাবনে
ঘুরছি আমরা নশ্বর ভুবনে
একদিন ঐ মৃত্যু আসে, হাতে কড়া।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।