মন ভালো নেই
- pijush kanti das - মন ২৬-০৪-২০২৪

"মন ভালো নেই"
##############################
পীযূষ কান্তি দাস
################################
বিষাদে ভরেছে মন ,মন ভালো নেই
জড়ভরত বসে আছি আমি বারান্দায় ,
পথ দিয়ে গাড়ি ছোটে পিলপিল লোক
গলগল ধোঁয়াতে ঢাকলো আকাশ ॥

কত ডাকি তবু কেউ দেয়না যে সাড়া
ব্যস্ত সবাই আজ নিজেকেই নিয়ে ,
উদয়াস্ত ছোটাছুটি তবু দেখো হায়
দুবেলা দুটো রুটি অনেকের না জোটে ॥

অবিচার -অত্যাচারে ডুকরে কাঁদে লোক
চোখে ঠুলি প্রশাসন দেখেও না দেখে ,
ধর্মের ধ্বজা ধরে রাজনীতি চলে
মানবতা-বিবেক সব হয়ে গেছে খুন ॥

চুপচাপ বসে রই হাত -পা যে বাঁধা
প্রতিবাদী মনও তাই অনন্ত শয়ানে ,
কে ভাঙাবে ঘুম তার কেউ নেই দেখি
তাইতো বিষাদ শুধু আজ এই মনে ॥

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।