প্রশ্ন
- প্রবীর রায় - জ্ঞানের প্রদীপ ২৬-০৪-২০২৪

আমার প্রশ্ন,যুব সমাজের প্রশ্ন, প্রশ্ন,বেকার ভায়েদের সমাজ বলে অজ্ঞ তোরা, সন্তান তাই জবালায় মায়েদের। কেন? আইনে যদি রদবদলে শান্তি বজায় রয়, সমাজপতি মুখগুলো দানবের ন্যায় জাগায় ভয়। বৃওির ওপর বাড়ছে পণ্য, আকাশ ছোঁয়া দাম মরতে উদ্যম বেকার সমাজ, লটছে কুটুক্তি বদনাম। চাকুরিজিবি বিলাস- বহুলে কাঁটায়,জীবন সমাগম বেকার ভাই বুকটি চিরে, কাঁদছে হরদম। দেখছে সবাই,শুনছে সবাই পা বারিয়ে কেউ কি এগোয়। লুটছে মজা,হানছে র‍্যাগিং আইন তাদের বলছে নিরভয়। মাসিক বেতন হাফ করিলে, বাঁচে অধিক পরিবার ফুল বেতনে বারবে যোগান, ঘুঁচবে কিছু বেকার। জুগবে মুখে হাসি,আহার সুন্দর হবে জীবন এগোবে দেশ,নিজ অধিকার করিতে তাই অজর্ন। যে টাকাতে গুনিত জন বাঁচছে, থাকছে সদা সুখে সেই যোগানে, যোগ্য সমাজ, বাড়বে মায়ের বুকে। বড়- বড় ডিগ্রি লয়ে,সারটিফিকেট ভরা নিত্য ঘোরে, এদোর- ওদোর, হয় যেন আধমরা। আাঁধার ঘুচিঁয়ে,আলোর বরষা, এনগো আধিপতি তোমারি দ্বারে লুটায়ে বুক, করি এ মিনতি। তাই একসুরে সবে প্রতিবাদ করো বেকারত্ব মেটাও, সমাজ গড়।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

almamun1996
২৯-০৩-২০১৭ ১৯:৪৬ মিঃ

ভাল বলেছেন

opuroy
২৬-০৩-২০১৭ ১০:৪৮ মিঃ

বেকার হাটাও,যুব সমাজ বাঁচাও,তবে দেশের উন্নতি