সবুজ স্বপ্নের ঘ্রাণ
- মঈন মুরসালিন ২৬-০৪-২০২৪

পুরো ভূখণ্ডজুড়েই নিহত বৃক্ষের প্রদর্শনী
হিংস্র জানোয়ারের মতো রোদগুলোও
চেটেপুটে খেয়ে নিচ্ছে রক্তের লাবণ্য-

গুহা মুখ থেকে ছিটকে পড়ে অন্য গুহায়
প্রতিটি স্বপ্ন হয়ে যাচ্ছে
অপদার্থ শংকর শরীর
অথচ পরম মমতায় বাবা বলেছিলেন,
কবুল
কবুল
কবুল
মায়ের মমতারাঙানো হাত
কবর খনন করার অস্ত্র হবে ভাবেনি
কিশোর বালক বুলেটের ধোঁয়ায় খুঁজছে
সবুজ স্বপ্নের ঘ্রাণ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।