বাসনা
- আবরার আকিব ২৬-০৪-২০২৪

একটি ছিন্ন সম্পর্ক,
অতীব্র বাসনা
বারবার ফিরিয়ে দেওয়া
বর্ণহীন বাক্যালাপ
অন্তহীন প্রতীক্ষা
সে প্রতীক্ষা তীলে তীলে নিঃশেষ করছে আমায়।
স্বপ্নহরণ হয়ে গেছে বহুযুগ পূর্বেই।
স্বপ্নের পিরামিড নতুন করে স্থাপন করে,
স্বপ্নহরণের ইতিহাস মমি করে রেখে দিয়ে
নব জীবনের স্বপ্নে বিভোর হতে চাই।
থাকবে না কোন পিছুটান
সে স্বপ্ন কে আকড়ে ধরে বেচে থাকতে চাই।
হাজার বছর বেচে থাকতে চাই।
তোমার ঐ দৃষ্টি পানে,
অপলক ধ্যানে,
সহস্র বছরের কামনা পূর্ণ করতে চাই।
বিমুগ্ধ চাহনিতে,
শত বৎসরের ক্লান্তিহীন দৃষ্টিতে,
সেই অভয়বের চিত্রপট গেথে রাখতে চাই।

তোমার হাতের নিবিড় ছোয়ায়
বিদ্যুৎ স্ফুলিঙ্গের মতন হঠাৎ শিহরণ চাই।
তোমার প্রতিটি শ্বাস প্রশ্বাসের সাথে মিশে যেতে চাই।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।