কাঁকন তলার মাঠ
- লক্ষ্মণ ভাণ্ডারী - আমার কবিতা ২৭-০৪-২০২৪

আমার গাঁয়ে
পথের বাঁয়ে
কাঁকন তলার মাঠ,

গ্রাম সীমানায়
ঐ দেখা যায়
তাল পুকুরের ঘাট।

গাঁয়ের চাষী
প্রভাতে আসি
মাঠে লাঙল চালায়,

রোজ সকালে
গাছের ডালে
পাখিরা গান গায়।

মাঠের আলে
রাখাল ছেলে
বাজায় বসে বাঁশি,

মা আমার
মাটি আমার
আমি গাঁকে ভালবাসি।

ঐ যে দূরে
পানাপুকুরে
পানকৌড়িরা আসে,

নীল আকাশে
শঙ্খচিল ভাসে,
লাফায় ফড়িং ঘাসে।

পুকুরঘাটে
সাঁতার কাটে
পাড়ার ছেলের দল,

সবুজ ডাঙায়
চরে বেড়ায়
গরু বাছুর ছাগল।

বিকাল হলে
সূর্য পড়ে ঢলে
সোনালী রোদ ঝরে,

বেলা ডুবে যায়
তপন লুকায়
অজয় নদীর চরে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।