শতাব্দীর হাতে.....
- সুদীপ তন্তুবায় (নীল) ২৬-০৪-২০২৪

কথাগুলো বলতে বলতে যেদিন শেষ হয়ে যাবে
সেদিন পুকুর পারে আগুন জ্বলে
উপুর করা খাটে ঘুন ধরে একদিন ,
তারপর এক তুলসী রোডের স্রোতে ফিরে দেখা
শৃঙ্খলাচক্রে........
মূল্যহীন আকাঙ্খার দেওয়ালে তিনকাটা ঘুরে চলে......
চৌরাস্তার মোড় থেকে হাঁটতে হয় একটাই পথে,
প্রতিটি ফিরে দেখা - আঁতুরঘর হিসেব রাখছে সব !
বেহিসেবি এক একটা পৃথিবীর আনাগোনা চলে
শুধুই আনাগোনা এক একটা শতাব্দীর হাত ধরে.....

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।