চিরন্তন বাণী
- লক্ষ্মণ ভাণ্ডারী - আমার কবিতা ২৬-০৪-২০২৪

হিংসায় প্রতিহিংসা জেনো ভালমতে,
অহিংসা পরম ধর্ম এ বিশ্ব জগতে।
চিরন্তন ধ্রুব সত্য, মিথ্যা কভু নয়,
মিথ্যা পরাজিত হয় সত্য জয়ী হয়।

দুর্বল মানব করে সত্যের আশ্রয়,
মিথ্যাভাষী সদা দেয় মিথ্যারে প্রশ্রয়।
সদাচারে রত হয় নিত্য সদাচারী,
সত্যভাষী সদালাপী মনেতে বিচারি।

শক্তির অহংকার যেইজন করে,
শমন ভবনে যায় মরণের পরে ।
সত্যের অনুসরণ করে যেইজন,
অচিরেতে হয় তার বৈকুণ্ঠে গমন।

লোভে পাপ পাপে মৃত্যু জানে সর্বজন,
কবিতায় লিখে কবি ভাণ্ডারী লক্ষ্মণ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।