সময়ের বাঁকে
- এস. মেহেদী হাসান - সময়ের বাঁকে ২৭-০৪-২০২৪

সময়ের বাঁকে
এস. ইমাম মেহেদী হাসান

এই তো আর ক'দিন!
সফরের অন্তিমসময় নিয়ে যাবে -
নিকষকালো আধারে!
সফেদ পাতায় লেখা রবে আমার আপাদমস্তক ইতিহাস।
অতঃপর তোমাদের বাটখারায় আমি শুধুই পণ্য!
ওজনের তারতম্যে জর্জরিত হবে আমার না লেখা গল্পের সারকথা!

তারপর আমার বুকেও হবে সবুজ ঘাসের আবাস!
কয়েক যুগের আবর্জনার স্তুপ ধীরে ধীরে গ্রাস করবে আমার বসতি!
মগজের পোকামাকড়েরা হবে এক একটি বিষাক্ত গোখরা।
আমার নির্জন বসতি হবে ভয়ের আস্তাবল।

সময়ের বাঁকে পরিত্যক্ত মাটির বুকে মিশে যাবে আমার সমস্ত পরিচয়।
বিলুপ্ত হয়ে যাবে আমার রেখে যাওয়া ডি এন এর শেষ বিন্দু।
অতঃপর বহু বছর পর শুধু শূন্যতা,
যেন আমি বলে কেউ ছিলো না তোমাদের মাঝে কোনদিন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 7টি মন্তব্য এসেছে।

Mehedihasan007
২৩-০৭-২০১৭ ১৪:২৬ মিঃ

আপনাদের অনুপ্রেরণায় আমার লেখার একমাত্র শক্তি@ফয়জুল মহী।

Mehedihasan007
২২-০৭-২০১৭ ০১:১১ মিঃ

আপনার মন্তব্যে অনুপ্রাণিত হলাম। মোঃ আব্দুল্লাহ আল মামুন।

Mehedihasan007
২২-০৭-২০১৭ ০১:১০ মিঃ

ধন্যবাদ,, সম্মানিত কবি pijush kanti das

M2_mohi
১৭-০৫-২০১৭ ২১:২১ মিঃ

পাকা হাতের শিল্পকুশল লেখা

pijush-kanti-das
১২-০৫-২০১৭ ০৭:৪৩ মিঃ

বেশ ভালো লাগলো

Mehedihasan007
২২-০৪-২০১৭ ১৯:২৯ মিঃ

অনুপ্রাণিত হলাম

almamun1996
১৮-০৪-২০১৭ ১৫:৫২ মিঃ

বাহ ।।কবির কবিতাটি বেশ