অপ্রকাশিত কবি
- আপন দেবনাথ ২৭-০৪-২০২৪

ওই নিষ্পাপ ছবি মাঝেমাঝে আমাকে রুপ দেয় তা হয় কবি ।
ঘুমকাতুরে আমি, হঠাত স্বপ্নঘোরে কেঁদে উঠি, একি ?
এ যে স্বপ্নরূপ,
হয়তো বা বাস্তবতার উড়ো পাখি !
বুকে আমার মরুউদ্যান পিপাসী সব চিল ,
চড়ে বেড়ায়িবোঁ চক্ষুগোচরে দিন-রাত অনাবিল।
ওই নিষ্পাপ ছবি মাঝেমাঝে আমাকে রুপ দেয় তা হয় কবি।
কষ্ঠে পোড়া বক্ষগহ্বরে ভাসছে মেঘ নিরবধি,
উত্তরের ওই মেঘালয় আমার কান্নায় গড়া জলেরবেদি।
শত পুষ্পের বাধন হলেও
ওই কান্নার স্রোতোবহা হবে না বন্ধ ।
সে যে ক্রন্দনরত, সে যে নির্ঘুম ক্রন্দনরত
আকাশী মেয়ে এত বজ্রী !
জানে আমি পাথরস্তম্ভ ।
রেহায় নেইকো পাথরস্তম্ভের, করে যায় পাথরে পাথরে বজ্রাহত।
ওই নিষ্পাপ ছবি মাঝেমাঝে আমাকে রুপ দেয়
কিন্তু তা হয় অপ্রকাশিত কবি ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।