বোশেখ মানে
- স্বপন শর্মা ২৬-০৪-২০২৪

বোশেখ মানে দমকা-হাওয়া
ঝড় বৃষ্টির দিন,
বোশেখ মানে আম কুড়ানো
স্মৃতি অমলিন।

বোশেখ মানে ভ্যাপসা গরম
জানলা খুঁলে দেওয়া,
বোশেখ মানে তাল পাখাটা
আপন করে নেওয়া।

বোশেখ মানে দূরন্ত ছেলের
তেপান্তরের মাঠ,
বোশেখ মানে রোদ্র দুপুরে
ফাঁকা নৌকো ঘাট।

বোশেখ মানে নকশা আঁকা
রঙ্গিন মাটির হাড়ি,
বোশেখ মানে দুঃখ ভুলে
ঘুরুন মেলার বাড়ি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।