আকাশের নীল বেদনা ।
- রুবিনা মজুমদার ০২-০৫-২০২৪

গ্রীষ্মের আগমনে রোদের তপ্ত তাপে
সুদূর আকাশের কোণে বৈশাখীক্ষণে রোদ্দুরে পুড়ে ।
মেঘ ভেসে যায় দিয়ে বৃষ্টির ছোঁয়া -
বিদ্যুতের ছন্দে ছন্দে বাউল বাতাস বাঁধন ছেঁড়া !




ঝড়ের তাণ্ডবে চারিদিক দিশেহারা সবুজ অরণ্যের নাচন
স্রোতের টানে নদীর বুকে দোলে মাঝির নৌকা জীবন মরণ ।
হলুদ রোদে বিদ্যুতের আলোর ঝলকানিতে ছলনার হাসি
আলসেমিতে সূর্য কণা ঝিলমিল আলো ছড়ায় আশার বানী !




মেঘপুঞ্জ কলকণ্ঠ ছিঁড়ে আকাশের কার্নিশে নীলিমায় নীল
বিদ্যুৎ বিভায় সকাল - সন্ধ্যা চিরঞ্জীব বৈশাখী বৃষ্টির মিছিল ।
দীপ্ত ব্যথার কল্লোলিত সমুদ্র দৃষ্টি হারায় ধ্রম্রজালে -
ব্রজ্রের গর্জনে বিদ্যুৎ ঝলমল আকাশে নীল বেদনার ছবি ভাসে !!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।