গাছের কষ্ট
- সৌম্যকান্তি চক্রবর্তী ২৭-০৪-২০২৪

গাছের কষ্ট বোঝে না কেউ ,
বোবা জীবগুলো তাই কাটা পড়ে ,
ওদের গায়ে বৃষ্টি পড়লে ,
ডালপালা নেড়ে বোঝায় আনন্দধ্বনি ,
ফুল ফল বাতাস সুবাস দিয়ে
খুশি করতে চায় জগৎ সংসারকে ,
তবুও স্বার্থপর মানুষ কেটে বিক্রি
করে দেয় ওদের জীবন ,
অথচ ওরা না থাকলে সবই নেই
হয়ে যাবে , কিছু মানুষও এমন আছে
যারা না থাকলে চলে না কিন্তু
তারা থাকলেও তাদের প্রয়োজন
কেউ বোঝে না ....

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।