বিটপী
- সুদীপ্ত সরকার ২৬-০৪-২০২৪

এই তো সেদিন ছিল গাছখানি ফাঁকা ৷
আজ যেন কীভাবে সব পাতা দিয়ে ঢাকা ৷
শাখায় শাখায় বিকশিত ঘন পুষ্পের ঢল ৷
সুবাসের মিষ্টতায় সৃষ্ট কুঁড়ি থেকে ফল ৷

মাথা উঁচু করে সে বাঁচতে শেখায় ৷
মহান-গর্বদ্বয় মোদেরকে দেখায় ৷
দুঃখ,কষ্ট সয়েও থাকে চির-মূক ৷
নিজের অ-সুখে প্রদান অন্যকে সুখ ৷

মৃত্যু সুনিশ্চিত জগতে সবার ৷
মরে বেঁচে রয়,যারা করে উপকার ৷
তবে কেন এমন কথা মনে নাহি জাগে ?
একমাত্র বিটপীই তো বাঁচায় মোদের আগে ৷

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।