সহজ হিসেব
- সোহেল আহমদ ২৬-০৪-২০২৪

স্বাধন দেশের সন্ত্রাসবাদী
বুক ফুলিয়ে ঘোরে,
তার অধীনে উকিল-মুন্সি
হুমড়ি খেয়ে মরে!

আইনকানুনে সমীহ নেই
অবাধ চলাফেরা,
থানা-পুলিশ আয়ত্তে তার
প্রভাব দেশঘেরা!

জোরদখলে আটক যেথা
সালিশী কাঠগড়া;
ধ্বজভঙ্গ জাতির বিবেক,
বিকৃত শিরদাঁড়া!

জনগণ সুযোগ-সন্ধানী
চোখ থাকতে অন্ধ,
সরকার কি একা করবে
দুর্নীতিবাদ বন্ধ?

১৭/৫/২০১৭ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।