চোর এসেছে পাড়াগাঁয়ে
- সুদীপ্ত সরকার ২৬-০৪-২০২৪

নিস্তব্ধ হল রজনী,হৈচৈ রব ৷
জাগ্রত হল তারা,যারা ছিল নীরব ৷
এসেছে এসেছে বলে শুরু কোলাহল ৷
একে একে মিলে মিশে বাঁধল স্ব-দল ৷
উত্তরের গোলাবাড়িতে তারা এসেছে ৷
লাঠিসোঁটা হাতে নিয়ে সবাই ছুটছে ৷
নিশ্চয় ! তারা ভবঘুরের নিশাকালের চোর ৷
এখনই সব করতে হবে;নইলে জাগবে ভোর ৷
ইতোমধ্যে লেগে গেলো তুমুল লাঠি-যুদ্ধ ৷
কেউ কারও থেকে কম নয়;সবাই ছিল ক্রুদ্ধ ৷
অবশেষে গোলা ছেড়ে পালিয়ে বাঁচে তারা ৷
রক্ষা পেল গোলাবাড়ি আর দশেক ঘোড়া ৷
ক্ষণে-ক্ষণে এগিয়ে এল নিশা হতে ভোর ৷
গর্বিত হল স্ব-দল,ভাগিয়ে সকল চোর ৷

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।