তুমি তো মহাজন
- মোঃ আব্দুল্লাহ্ আল মামুন - আমার যত কবিতা ২৭-০৪-২০২৪

তুমি তো মহাজন
- মোঃআব্দুল্লাহ্ আল মামুন


তুমি তো ভাই মহাজন।।
তোমার কথায় উঠে বসে মানুষ হাজার জন
তোমার কথায় চলে তারা ,
তোমার গীত গায়।
তোমাকে কে পায়?


তুমি যে জাদুর ভাসন জানো,
কথায় মানুষের মন করেছ জয়।
কাজের তো কিছুই পেলাম না।


মানুষ গুলো বোঁকা
তাই দিতে পেরেছ ধোঁকা।
তাই বলে কি ক্ষমা পেয়ে যাবে?

জেনে রেখো ,
এক মাঘে যায় নাকো শীত।
তোমার অপরাধের বিচার ।
হবেই এই মাটিতে।
শুনে রেখো মহাজন ।
শুনে রেখো নেতা,

তুমি যে প্রাসাদ গড়েছ।
গরীবের বুকের খুন দিয়ে।
তুমি যে গাড়িতে বসে ।
সে গাড়িতে লেগে থাকা শ্রমিকের ঘাম।
বার বার বিদ্রোহ করছে।
তুমি শুনতে পারো কি?

তুমি শুনতে পারবেও না।
তোমার চোখ ,কান যে বন্ধ
লোভ লালসার প্রলেপ দিয়ে

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।