বন্ধু যদি
- নাঈম জাহাঙ্গীর নয়ন ২৬-০৪-২০২৪

বন্ধু যদি হইতো আমার ঘর বাঁধিতাম মনের সুখে,
ভুলে যেতাম দুঃখ যতো তার সে'বুকে মাথা রেখে।
দেখতে হাসি প্রিয় মুখে আমার জীবন বিক্রি করে,
হেটে মাইল লক্ষ হাজার সুখ কিনিয়া দিতাম তারে।

বিশ্বাস ভরে ভালোবাসায় দেখতাম বন্ধুর মুখটি আমি,
আশার-মালা গেঁথে দুজন কাটিয়ে দিতাম দিনযামিনী।
মধুর নেশায় নিত্য প্রহর মুগ্ধ চিত্তে রসের প্রেমে,
সুখের যতো স্বপ্ন আমি তার দুচোখে দিতাম ভরি।

কত দিনের কত কথা হয়নি তারে আজও বলা,
তাকে ঘিরে স্বপ্ন গুলো বুকের ঘরে রাখছি জমা।
প্রেমের সুখে হয়ে মত্ত দেখাবো তার দেয়া ক্ষত,
তার আদরে মুছে যেতো মনের দুঃখ সব-বেদনা।

কতো আশা চাঁদ দেখিবার রেখে মাথা বন্ধুর কুলে,
চন্দ্র তারায় ঘুরবো তখন ছন্দ খেলায় উঠবো মেতে।
সুখের পাখি আসলে আবার বন্দি করে মনের ঘরে,
মনে যখন চাইব তখন দেখবো তারে দোয়ার খুলে।

পূর্ণিমারাত আকাশ জুড়ে দেখি কতো লক্ষ তারা,
থাকলে বন্ধু আমার ঘরে হইতাম প্রেমে দিশেহারা।
কথা হইতো কতো-শত পূর্ণ করতাম চাওয়া যতো,
আমি-আত্মায় বান্ধিয়া তারে করতাম পরমাত্মীয়া।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।