কেউটে সাপ
- আবরার আকিব ২৬-০৪-২০২৪

ইকারাসের ডানায় চড়ে স্বপ্নরা আসে
মেঘ হয়ে ভাসে
বৃষ্টি হয়ে ঝরে পড়ে আমার বারান্দায়।
নিজেকে বদলে নেয়ার প্রেষণায়,
কিংকর্তব্যবিমূঢ় হয়ে সেই স্বপ্ন কে আগলে রাখি আমি।
মরিচিকার পেছনে দৌড়াই,
আঁধারের মাঝে আলো খুঁজে বেড়াই,
আলো আমায় দেখে দৌড়ে পালায়।
পথের কাঁটা কে ফুল ভেবে রক্তাক্ত করি পায়ের তলা।
প্রিয়ার বিশাক্ত ঠোটে সাজাই স্বপ্নের ফুলদানী!
রাস্তা থেকে তুলে নিয়ে আনি সদ্য জন্ম নেয়া কেউটে সাপ কে
পরম যত্নে বড় করে তুলি তাকে
একদিন কেউটে সাপ বিশাক্ত ছোবল দেয় আমায়!
প্রিয়ার বিরহযন্ত্রনা কী এর চেয়ে বেশী যাতনাময়?
এবার স্বপ্নেরা দৌরে পালায়
অবচেতন মনের ভাবনা আর কী হতে পারে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।