অভ্যুদয় হোক
- আবরার আকিব ২৭-০৪-২০২৪

অভ্যুদয় হোক এক নব প্রেমের
প্রেম হোক মানবীর বিরুদ্ধে মানবের।
অভ্যুদয় হোক এক নব দ্রোহের
দ্রোহ হোক অন্ধকারের বিরুদ্ধে আলোর।
অভ্যুদয় হোক এক নব সত্তার
সত্তা হোক সত্যের বিরুদ্ধে মিথ্যার।
অভ্যুদয় হোক নব এক কবিতার
কবিতা হোক গায়কের বিরুদ্ধে কবির।
অভ্যুদয় হোক নব এক সংগীতের
সংগীত হোক কবির বিরুদ্ধে গায়কের।
নবযুগ হোক,
শুক্রানুর বিরুদ্ধে ডিম্বানুর
অনুর বিরুদ্ধে পরমানুর।
ভাইরাসের বিরুদ্ধে ব্যাকটেরিয়ার
প্রেতাত্মার বিরুদ্ধে সৎ আত্মার।
প্রথাধর্মের বিরুদ্ধে মানবধর্মের
সাদা রঙের বিরুদ্ধে কালো রঙের।
অজ্ঞতার বিরুদ্ধে সুশিক্ষার
পরাধীনতার বিরুদ্ধে স্বাধীনতার
দূর্নীতির বিরুদ্ধে সততার।

কুসংস্কারের বিরুদ্ধে সুস্থ সংস্কৃতির
শৃঙ্খলার বিরুদ্ধে মুক্তির।
নবীন নবযুগ এই এলো,
নবযুগের পথে চলো।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।