ইচ্ছে নেই
- মাসুদুর রহমান (শাওন) ২৭-০৪-২০২৪

তোমার বদলে যাওয়া আমাকে অবাক করেনা,
আমিতো অবাক হই এই ভেবে যে তুমি দিব্যি বেঁচে আছ।
অথচ তুমি বলেছিলে আমাকে ছাড়া তোমার জীবন মিথ্যে,
আর আজ মনে হয় তুমি জীবনের প্রকৃত মানে খুঁজে পেয়েছো আমাকে ভুলে।।

খুব ভোরে পাখিরা যখন গান গেয়ে যায় তখন তোমার সুরটাও যেন ভেসে আসে,
তবে আমি আবেগ প্রবণ হইনা তোমাকে কল্পনায় এনে।
মনে হয় তুমি প্রতিদিন সেই গানগুলোই শোনাও অন্যকাউকে আগেরই সুরে,
অথচ এমনটি কথা ছিলোনা বলেছিলে গানগুলো আমাকেই ভেবে লেখা।।

হঠাৎ হঠাৎ তোমার স্মৃতিগুলো আমাকে খুব করে পোড়ায়,
তবে আমি আর আগের মত তোমার ছবি আঁকিনা।
মাঝে মাঝে ঘুম ভাঙ্গলে মনে হয় তুমি এসেছ অস্তিত্বে,
তবে আমি আর পাশ ফিরে শুইনা হাতও বাড়াইনা।।

তুমি যেন তুমি নেই আজ অনেক দূরের কোন ছায়া,
তবে খুঁজিনা তোমায় আগের মত বাড়াইনা মিছে মায়া।
সত্যি বলছি এখন আর আগের মত ইচ্ছে নেই আমার,
রাত নিঝুম হলে তোমার সাথে কথা বলার তোমাকে দেখার স্বপ্নে ছোঁবার।।

২৬।০৬।২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

RinkuMandal
২৮-০৬-২০১৭ ১৫:৪৭ মিঃ

খুব ভালো লাগলো

RinkuMandal
২৮-০৬-২০১৭ ১৫:২৭ মিঃ

খুব ভালো লাগলো