আত্মকথন
- ফাইয়াজ ইসলাম ফাহিম ০২-০৫-২০২৪

হৃদয় জুড়ে তোলপাড়
বিধ্বস্ত মনের নীলিমা
ঠিক তখন থেকে রঙ্গীন স্বপ্ন দেখি না,
ভালাবাসায় বিভোর হয়ে
আর কারো জন্য পদ্য লিখি না।
অলীক খোয়াব দেখে দেখে
চোখের ঘুম আর ভাঙ্গি না?
ভালবাসার হেলাল,সেতারা,অংশুমালী কেউ আর নেই
মেঘ রাজ্যে পলায়ন করেছে
পকেটে টাকা নেই
তাই কারো দেখা নেই!
আজ আমি রিক্ত
দিন দিন সবার কাছে হয়ে যাচ্ছি তিক্ত?
কেউ আর বার্গার খেতে চায় না
আহোরাত্রে কেউ আর ফোন করে না
কেমন জানি মূল্যহীন হয়ে গেছি!
শিলা,মিলা,কেউ আর
আমায় নিয়ে কাড়াকাড়ি করে না।
কলেজের বারান্দায় বসে নুথা আর অনশন করে না।
শুধু কয়েকটি দিন আমার জীবনটা
এলোমেল করে দিল বাবা পরপাড়ে চলে গেল
মা পাগলী হয়ে গেল!
বড় ভাই বিবাহ করলো
কেমন জানি হ-য-ব-র-ল হয়ে গেল সব কিছু
সব থেকেও পকেটে টাকা নেই
কেমনে সংসারের হাল ধরবো,
কেমনে কি করবো
ছোট থেকে আশা ছিল মডেলিং করবো
তার জন্য কতই না করেছি
বডি- বিল্ডার ছেলে হিসেবে পাড়ায় নাম কুড়িয়েছি।
কেউ আর আগের মতো আমায় ভালবাসতে চায় না
আন্টি বলে মাকে আর কেউ ডাকে না!
ভালবাসার দরজা কেউ আর উন্মোচন করে না
কেউ আর কাছে ডাকা না,
সব থেকেও নেই
কোন কাজ পারি না,
শুধু কাপড়- চোপড় ভাল পড়তে পারি
স্টাইল করতে পারি!
কিন্তু স্টাইল করে কি জীবন চলবে
সংসার বাঁচবে!
কিছুই ভেবে পাই না
না পারি মাঠে কাজ করতে না পারি সংসারের হাল ধরতে!
কখনো ঢাকা যেতে চাই
কখনো গ্রামে থাকতে চাই!
বাবা রোদে বেড়াতে দিত না
কালো হবো বলে,
আজ যে কিছুই পারি না
বডি- বিল্ডার ছেলে হয়েও!
সবাই উপহাস করে দানব
আলসের খাম্বা অকর্মা?
মডেলিং এর আশা ছেড়ে দে
তোর মা সুস্থ হলে ঢাকা যাস
মডেলিং করিস,
আপাতত গ্রামের কৃষিকাজের মডেলিং কর?


লেখকঃ ফাইয়াজ ইসলাম ফাহিম

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Faiyaj
২৮-০৬-২০১৭ ২২:৫৭ মিঃ

আংশিক সত্য