হিয়ার বারান্দায় প্রেম
- সুদীপ্ত সরকার ২৬-০৪-২০২৪

আমার হিয়ার বারান্দার মাঝে,এসেছিলে তুমি যখন ৷
অপ্রত্যাশিত,কাকতালীয় রূপে দেখতে পেলাম তখন ৷
মীনাক্ষী দৃষ্টিতে হাতে সাজি নিয়ে ৷
কাননে যাবে বলে,ছিলে যে দাঁড়িয়ে ৷
দেখা মাত্রই আমায় ডেকে বলিলে ৷
হেথা আমি দাঁড়িয়ে নিমিত্ত কেবলে ৷
শূন্য চরণে তুমি ছুটে এসে আমায় ৷
বলিলে কাননে আমি,লয়ে যাবো তোমায় ৷
হাতে হাত ধরে হল প্রবেশ কাননে ৷
আর,হারালাম মোরা সেই কানন-গহীনে ৷
গোলাপের সৌরভে প্রস্ফুটিত প্রসূন ৷
তুলতে গিয়েই কাঁটা হাতে ফুটল দারুণ ৷
সাজিতে গোলাপ পুষ্প সাজিয়ে দিলাম ৷
তুমি আগে,আমি পিছে আসিতেছিলাম ৷
বারান্দায় আসা মাত্রই সাজি হাতে নিলে ৷
ব্যথিতা গোলাপটি,নিজ হাতে তুলিলে ৷
গোলাপ দিইয়া আমায় সাদরে বলিলে ৷
কুঁড়ি থেকে ভালোবাসা ফুটিল আসলে ৷
অতঃপর কোথা থেকে শুরু প্রেম ঝরা ৷
নিদ্রা পালিয়ে যেতেই,আমি তুমি হারা ৷
চিত্তে নিদারুণ সুখ;তোমায় ঐরূপে দেখিয়া ৷
আজ তুমি কোথায় গোপিত;কন্যা,আমাকে ছাড়িয়া ?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।