খুনী ...
- সৌম্যকান্তি চক্রবর্তী ২৭-০৪-২০২৪

নিশীথের দ্রুতগামী গাড়ি
দ্রুততার ছিল বাড়াবাড়ি
গেল সঙ্গিনী পরপারে ,
সঙ্গীর ঠাঁই কারাগারে ।

মোমবাতি মিছিলের দরবার ,
হবে না কি হত্যার প্রতিকার ?
আগেপিছে দেখার কি দরকার ?
করা হোক সঙ্গীকে গ্রেফতার ।

মদ খেয়ে গাড়িটাকে চালিয়ে ,
বাঁচবে কি আর তুমি পালিয়ে ?
ঐ খুনীকেই ধরা দরকার !
তাই হল অভিনেতা গ্রেফতার ।

দেশজুড়ে অপুষ্টি অনাহার ,
খুন আর ধর্ষণে ব্যভিচার ,
ঘুষ খেয়ে তদন্ত ঘুরে যায় !
দুর্ঘটনার ভুলেও সাজা পায় ;

চাই আজ খোলামেলা তদন্ত ,
একপেশে বিচারের অবসান ;
ব্যক্তির দ্বন্দ্বেতে ঘটনার ,
চাই আজ এসপার ওসপার ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।